Follow Our Blog Here you will continue to get new information about Blogger from time to time. Follow Now!

গাড়িতে গান বন্ধ না করায়, কানে আঙ্গুল দিয়ে এক মুমিনের পথযাত্রা।

আমাদের জীবনে সঙ্গীতের ভূমিকা অপরিসীম। আবেগ প্রকাশের মাধ্যম থেকে শুরু করে বিনোদন, অনুপ্রেরণা, এমনকি চিকিৎসা – সঙ্গীত স্পর্শ করে আমাদের জীবনের প্রতিটি দিক।

কিন্তু সঙ্গীতের প্রতি সকলের একই রুচি থাকে না। যেমন, কিছু মানুষ উচ্চস্বরে সঙ্গীত শুনতে পছন্দ করেন, আবার কিছু মানুষ শান্তি পছন্দ করেন। 

এই ব্লগ পোস্টে, আমরা এমন পরিস্থিতি নিয়ে আলোচনা করব যেখানে একজন ব্যক্তি (এলটি লোক) ট্যাক্সি চালকের গান বন্ধ করতে অনুরোধ করেন, কিন্তু ট্যাক্সি চালক তা প্রত্যাখ্যান করেন। 
এই লোকটি ভদ্রভাবে ট্যাক্সি চালককে জিজ্ঞেস করল যে সে গান বন্ধ করতে পারে কিনা, কিন্তু সে প্রত্যাখ্যান করল, তাই সে তার কানে আঙ্গুল দিয়ে কথা না শুনলে।

এই ঘটনা থেকে আমরা দুটি গুরুত্বপূর্ণ শিক্ষা পেতে পারি:

১) মতামতের প্রতি শ্রদ্ধা:
সঙ্গীত সম্পর্কে আমাদের ব্যক্তিগত মতামত যাই হোক না কেন, অন্যের মতামতকে সম্মান করা উচিত। এলটি লোক ট্যাক্সি চালকের কাছে শান্তভাবে অনুরোধ জানিয়েছিলেন, যা সঠিক পদক্ষেপ ছিল। ট্যাক্সি চালক যদি অনুরোধটি প্রত্যাখ্যান করেন, তাহলে এলটি লোকের উচিত ছিল অন্যভাবে সমাধান খুঁজে বের করা, যেমন হেডফোন ব্যবহার করা। 

২) সৌজন্যের গুরুত্ব:
কোনও পরিস্থিতিতে উত্তেজিত বা বিরক্ত হলেও, সৌজন্য বজায় রাখা গুরুত্বপূর্ণ। এলটি লোক যদি তার কানে আঙ্গুল দিয়ে কথা না শুনতেন, তাহলে পরিস্থিতি আরও খারাপ হতে পারত। 

(i) সঙ্গীত উপভোগ করার অধিকার সকলেরই আছে।(ii) কিন্তু আমাদের মনে রাখতে হবে যে, আমাদের নিজস্ব পছন্দের বাইরেও অন্যদের মতামত ও পছন্দ বিদ্যমান।
(iii) পরস্পরের প্রতি শ্রদ্ধাশীল হওয়া এবং সৌজন্য বজায় রাখা
(iv) যেকোনো পরিস্থিতির সমাধানে সহায়ক হতে পারে।

এই ব্লগ পোস্টটি শেয়ার করে এবং আপনার মতামত জানিয়ে আমাদের সাথে যুক্ত থাকুন।

SP ALAMIN is a Bangladeshi Freelancer who has been Working as the Freelancing of Bangladesh since January 2017. He previously served as a Student from June 2005 to July 2015. She is the Young Freelan…

Post a Comment

© SP ALAMIN. All rights reserved. Distributed by SP Alamin